সোমবার, ২০ মে ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
নোটিশ
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দিচ্ছে বাঁশখালী পোস্ট। যোগাযোগ করুন আমাদের হোয়াটসঅ্যাপ নম্বরে ☎️01983881541- আপনার কোম্পানির বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন news@banshkhalipost.com  

তিন শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা আগামী কাল | বাঁশখালী পোস্ট

মোঃ আরফাতুল ইসলাম সুমন - প্রকাশক ও সম্পাদক
  • প্রকাশিত শনিবার, ২৬ আগস্ট, ২০২৩
  • ৩৬৫ জন পড়েছেন

আলিম, এইচএসসি ভোকেশনাল, বিএম-বিএমটি ও ডিপ্লোমা ইন কমার্স এবং চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এইচএসসি বা উচ্চমাধ্যমিক পরীক্ষা আগামীকাল রোববার (২৭ আগস্ট) শুরু হচ্ছে। ১৭ আগস্ট থেকে ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লা, রাজশাহী, যশোর, সিলেট ও দিনাজপুর বোর্ডের এইচএসসি সমমান পরীক্ষা শুরু হয়। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম ও কারিগরি শিক্ষা বোর্ডর এইচএসসি ভোকেশনাল, বিএম-বিএমটি ও ডিপ্লোমা ইন কমার্স এবং চট্টগ্রাম বোর্ডের এইচএসসি পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছিল।রোববার (২৭ আগস্ট) অন্যান্য শিক্ষা বোর্ডের মতো চট্টগ্রাম বোর্ডেও এইচএসসির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

শিক্ষা মন্ত্রণালয়ের হিসাবে, আলিম পরীক্ষায় অংশ নেবেন ৯৮ হাজার ৩১ পরীক্ষার্থী। তাঁদের মধ্যে ৫৩ হাজার ৬৩ জন ছাত্র ও ৪৪, হাজার ৯৬৮ জন ছাত্রী। ২ হাজার ৬৮টি মাদ্রাসার এই পরীক্ষার্থীরা মোট ৪৪৯টি কেন্দ্রে আলিম পরীক্ষায় অংশ নেবেন। এইচএসসি বিএম-বিএমটি, ভোকেশনাল ও ডিপ্লোমা ইন কমার্স পরীক্ষায় অংশ নেবেন ১ লাখ ৫২ হাজার ৭১৭ পরীক্ষার্থী। তাঁদের মধ্যে ছাত্র ১ লাখ ৯ হাজার ৫৭৩ জন ও ছাত্রী ৪৩ হাজার ৯৬৮ জন। তাঁরা, ১ হাজার ৮৩৪ কারিগরি প্রতিষ্ঠান থেকে ৬৭৪টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবেন। আর চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ৬৭ হাজার ২৮৯ পরীক্ষার্থীর এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে রোববার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© বাঁশখালী পোষ্ট কর্তৃক © ২০২৩ স্বর্বস্বত্ত সংরক্ষিত
bkpostlic